A project of the General Economics Division of the Bangladesh Planning Commission funded by the Government of the Netherlands

  • ব-দ্বীপ ২১০০ প্রকল্পের অগ্রগতিতে নেদারল্যান্ডসের সন্তোষ প্রকাশ

    ব-দ্বীপ ২১০০ প্রকল্পের অগ্রগতিতে নেদারল্যান্ডসের সন্তোষ প্রকাশ

    বাংলাদেশ ব-দ্বীপ পরিকল্পনা ২১০০ প্রকল্পে এখন পর্যন্ত অর্জিত অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেছে বাংলাদেশ ও নেদারল্যান্ডস। নেদারল্যান্ডসের দ্য হেগে পররাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত প্রকল্পের আন্তঃসরকার স্টিয়ারিং কমিটির দ্বিতীয় সভায় এ সন্তোষ প্রকাশ করেন উভয় দেশের প্রতিনিধিরা। গতকাল নেদারল্যান্ডসের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তঃসরকার স্টিয়ারিং কমিটির এ সভায় বাংলাদেশের পরিকল্পনা কমিশনের সদস্য ও সিনিয়র সচিব ড. শামসুল আলম এবং নেদারল্যান্ডসের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপমহাপরিচালক (আন্তর্জাতিক সহযোগিতা) মিজ রেইনা বাউস যৌথভাবে সভাপতিত্ব করেন। ২০১৪ সালের ১১ সেপ্টেম্বর এ কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় গৃহীত সিদ্ধান্তগুলো তুলে ধরে তার বাস্তবায়ন অগ্রগতি গতকালের সভায় উপস্থাপন করেন বাংলাদেশের প্রতিনিধি দলের নেতা ড. শামসুল আলম। এতে দীর্ঘমেয়াদি লক্ষ্য সামনে রেখে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার সঙ্গে প্রকল্পের সামগ্রিক কর্মকাণ্ডের সমন্বয় সাধনের বিষয়ে সবাই একমত হন।

    সভায় প্রকল্পের সঙ্গে সুশীল সমাজের প্রতিনিধিসহ সাধারণ মানুষের সম্পৃক্ততা বাড়াতে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোয় সৃজনশীল প্রচারের ওপর গুরুত্বারোপ করা হয়। এতে প্রকল্পের কারিগরি সম্ভাব্যতার ওপর মতামত উপস্থাপন করেন বিশেষজ্ঞ প্যানেলের চেয়ারম্যান ড. জামিলুর রেজা চৌধুরী। বৈঠকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সিনিয়র সচিব মেজবাহউদ্দিন, পানি উন্নয়ন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, নেদারল্যান্ডসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ মুহম্মদ বেলাল এবং প্রকল্প পরিচালক ড. মিজানুর রহমান ও অধ্যাপক ইয়াপ ডি হিয়ার উপস্থিত ছিলেন।

    http://www.bonikbarta.com/2016-05-13/news/details/75343.html

    Leave a reply →